মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০২:১৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
দানোত্তম শুভ কঠিন চীবর দান ২০২০ এর তালিকা বরণ ও বারণের শিক্ষায় সমুজ্জ্বল শুভ প্রবারণা পূর্ণিমা আগামীকাল প্রবারণা পূর্ণিমা, শুক্রবার থেকে কঠিন চীবর দানোৎসব রামু ট্র্যাজেডির ৮ বছর: বিচার নিয়ে অনিশ্চয়তা প্রধানমন্ত্রীর জন্মদিনে আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে প্রার্থনা অনোমা সম্পাদক আশীষ বড়ুয়া আর নেই প্রবারণা পূর্ণিমা উপলক্ষে বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রে ধারন হল বিশেষ আলেখ্যানুষ্টান বৌদ্ধ ধর্মকে এগিয়ে নিয়ে যেতে হাত মেলালো ভারত-শ্রীলঙ্কা রাঙ্গামাটিতে থাইল্যান্ড থেকে আনিত দশটি বিহারে  বুদ্ধমূর্তি বিতরণ প্রবারণা পূর্ণিমা উপলক্ষে বাঁশখালী উপজেলা প্রশাসনের সাথে মতবিনিময়
রাংগুনিয়া রাজারহাটে বৌদ্ধপরিবারের জমি-সম্পদ দখল-লুটের অভিযোগ

রাংগুনিয়া রাজারহাটে বৌদ্ধপরিবারের জমি-সম্পদ দখল-লুটের অভিযোগ


দিবাকর বড়ুয়া: 

চট্টগ্রামের রাংগুনিয়া উপজেলার রাজারহাটে করোনা পরিস্থিতিকে কাজে লাগিয়ে স্থানীয় দুর্বৃত্ত দ্বারা সংখ্যালঘু বৌদ্ধপরিবারের জমি-সম্পদ দখল-লুটের অভিযোগ পাওয়া গেছে।

জানা যায়, রাংগুনিয়া উপজেলার ১০ নং পদুয়া ইউনিয়নের অন্তর্গত রাজারহাটে কিছু বছর পূর্বে বর্তমান সরকারের অর্থায়নে শিলক খাল এর উপর একটি সেতু নির্মান করায় বাজারটির গুরুত্ব অনেকাংশেই বেড়ে যায়। চট্টগ্রাম, রাংগামাটি ও বান্দরবান জেলায় যোগাযোগের একটি জংশন হিসেবে কাজ করে বাজারটি। বাজার সহ অত্র এলাকার সড়ক ও যোগাযোগ ব্যবস্থাসহ আরো অনেক উন্নয়ন হয়।

সুত্র জানায়, এলাকার জনসাধারণের ব্যাপক উপকার সাধন হলেও, বাজার সংলগ্ন কিছু অতিউর্বর আবাদী জমি যা বিগত ১০০ বছরেরও অধিক সময় ধরে এই এলাকার সংখ্যালঘু বৌদ্ধ পরিবারদের মালিকানায় চাষাবাদের কাজে ব্যবহার হয়ে আসছিল।সেগুলোর প্রতি কুনজর পরে এলাকার নানাবিধ অপকর্মের সাথে জড়িত কিছু দুর্বৃত্তদের। বলে রাখা প্রয়োজন, এই এলাকার মানুষজন অত্যন্ত সাম্প্রদায়িক সম্প্রীতির মধ্য দিয়ে একে অন্যের বিপদে আপদে সবাই সবার পাশে থেকেছে।

কিন্তু লোভী স্বার্থান্বেষী কিছু মহল তাদের কার্যসিদ্ধির চেষ্টা কিছুদিন আগে থেকেই চালিয়ে আসছে। বর্তমানে করোনা পরিস্থিতিতে প্রশাসনের দুর্বলতা, জনসমাগমের অনুপস্থিতিকে কাজে লাগিয়ে উপরিউক্ত আবাদী জমি থেকে রাতের আঁধারে বহু পুরনো বৃক্ষনিধন সহ জবরদখল পূর্বক স্থাপনা নির্মানের চেষ্টা অব্যাহত রাখে। দেশের এই ক্রান্তিলগ্নে মহাদুর্যোগের সময়, কোর্ট-কাচারী বন্ধ থাকা কালীন ও জনগনের সেবায় নিয়োজিত প্রশাসন এবং আইনের বিধান কে বুড়োআংগুল দেখিয়ে এসব কাজ পরিচালনা করছে।

এই দুর্যোগকালীন সময়ে ভুক্তভোগী পরিবারের সদস্যবৃন্দ
সকল সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এবং বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী দৃষ্টি আকর্ষণ করেছেন।

Facebook Comments

শেয়ার করুন


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *





© All rights reserved © 2018 tathagataonline.net
Desing & Developed BY ThemesBazar.Com
error: কপি করার চেষ্ঠা না করে নিজের সুপ্ত প্রতিভার বিকাশ করুন
Don`t copy text!