সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১১:৩৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
দানোত্তম শুভ কঠিন চীবর দান ২০২০ এর তালিকা বরণ ও বারণের শিক্ষায় সমুজ্জ্বল শুভ প্রবারণা পূর্ণিমা আগামীকাল প্রবারণা পূর্ণিমা, শুক্রবার থেকে কঠিন চীবর দানোৎসব রামু ট্র্যাজেডির ৮ বছর: বিচার নিয়ে অনিশ্চয়তা প্রধানমন্ত্রীর জন্মদিনে আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে প্রার্থনা অনোমা সম্পাদক আশীষ বড়ুয়া আর নেই প্রবারণা পূর্ণিমা উপলক্ষে বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রে ধারন হল বিশেষ আলেখ্যানুষ্টান বৌদ্ধ ধর্মকে এগিয়ে নিয়ে যেতে হাত মেলালো ভারত-শ্রীলঙ্কা রাঙ্গামাটিতে থাইল্যান্ড থেকে আনিত দশটি বিহারে  বুদ্ধমূর্তি বিতরণ প্রবারণা পূর্ণিমা উপলক্ষে বাঁশখালী উপজেলা প্রশাসনের সাথে মতবিনিময়
চুয়েটের সমাবর্তনে স্বর্ণপদক পাচ্ছেন সঞ্চয় বড়ুয়া সহ চারজন

চুয়েটের সমাবর্তনে স্বর্ণপদক পাচ্ছেন সঞ্চয় বড়ুয়া সহ চারজন


চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তড়িৎ প্রকৌশলী ( EEE) বিভাগের প্রভাষক ইঞ্জিনিয়ার সঞ্চয় বড়ুয়া চুয়েটের চতুর্থ সমাবর্তনের মাধ্যমে আগামীকাল পাঁচই ডিসেম্বর বৃহস্পতিবার ১৬-১৭ শিক্ষাবর্ষের সর্বোচ্চ সিজিপিএ ধারী ছাত্র হিসেবে মহামান্য রাষ্ট্রপতির নিকট থেকে ” স্বর্ণপদক ” গ্রহণ করবে।

গত ২০১৯ সালের ০৭ জুলাই সঞ্চয় বড়ুয়া চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক ও ইলেকট্রনিক প্রকৌশল ( EEE) বিভাগের প্রভাষক পদে যোগদান করে। সে উক্ত বিশ্ববিদ্যালয়ের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগ থেকে সম্মানের সহিত প্রথম শ্রেণিতে প্রথম স্থান অধিকার করার গৌরব অর্জন করে এবং ফটিকছড়ি করোনেশন আদর্শ সরকারি উচ্চ বিদ্যালয় ও ফটিকছড়ি সরকারি ডিগ্রি কলেজ থেকে গ্রেড পয়েন্ট পাঁচ অর্জন করে শিক্ষা জীবনের সকল স্তরের সরকারি ও বেসরকারি পর্যায়ের মেধাবৃত্তি লাভ করে। বিশ্ববিদ্যালয়ের কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য সে স্কলারশিপসহ ইউনান বিশ্ববিদ্যালয়ের আমন্ত্রণে শিক্ষামূলক চীন ভ্রমণের সুযোগ লাভ করে।

হাটহাজারী উপজেলার অন্তর্গত গুমানমর্দ্দন গ্রামের শিক্ষক স্বপন বড়ুয়ার ছোট ছেলে সঞ্চয় বড়ুয়া।

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর ৪র্থ সমাবর্তন ৫ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে। এবারের সমাবর্তন অনুষ্ঠানে চার বছরের সর্বোচ্চ সিজিপিএধারী চার জনকে “বিশ্ববিদ্যালয় স্বর্ণপদক” প্রদান করা হবে। এছাড়া ২ হাজার ২৩১ জন ছাত্র-ছাত্রীদেরকে সমাবর্তন ডিগ্রী প্রদান করা হবে।

রোববার (২৪ নভেম্বর) প্রশাসনিক ভবনের কনফারেন্স কক্ষে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক এবং ছাত্রপ্রতিনিধিদের সঙ্গে পৃথক মতবিনিময় ও প্রস্তুতি সভায় ৪র্থ সমাবর্তন ও সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটি-২০১৯ এর স্টিয়ারিং কমিটির সভাপতি ও ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম এ কথা জানান।

তিনি জানান, ৪র্থ সমাবর্তনে চার বছরের সর্বোচ্চ সিজিপিএধারী চার জন শিক্ষার্থীকে “বিশ্ববিদ্যালয় স্বর্ণপদক” প্রদান করা হবে। এছাড়া সমাবর্তন অনুষ্ঠানে ২ হাজার ১৪৮ জন গ্র্যাজুয়েট এবং ৮৩ জন পোস্ট-গ্র্যাজুয়েটসহ মোট ২ হাজার ২৩১ জন ছাত্র-ছাত্রীদেরকে সমাবর্তন ডিগ্রী প্রদান করা হবে।

তিনি আরও জানান, রাষ্ট্রপতি এবং চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদ এর সভাপতিত্বে সমাবর্তন অনুষ্ঠান পরিচালিত হবে। সমাবর্তনে বক্তা হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এবং বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ। এছাড়া চুয়েটের ৫০ বছর পূর্তিকে স্মরণীয় করে রাখতে ৬ ডিসেম্বর দিনব্যাপী বিশ্ববিদ্যালয়ের সুবর্ণজয়ন্তী উদযাপন করা হবে।

চার বছরের সর্বোচ্চ সিজিপিএধারীরা হলেন- ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী ই.এম.কে. ইকবাল আহামেদ, ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী রুবায়া আফসার, ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী সঞ্চয় বড়ুয়া এবং ২০১৭-১৮ শিক্ষাবর্ষের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মোঃ রাশেদুর রহমান।

Facebook Comments

শেয়ার করুন


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *





© All rights reserved © 2018 tathagataonline.net
Desing & Developed BY ThemesBazar.Com
error: কপি করার চেষ্ঠা না করে নিজের সুপ্ত প্রতিভার বিকাশ করুন
Don`t copy text!