মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৩:১০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
দানোত্তম শুভ কঠিন চীবর দান ২০২০ এর তালিকা বরণ ও বারণের শিক্ষায় সমুজ্জ্বল শুভ প্রবারণা পূর্ণিমা আগামীকাল প্রবারণা পূর্ণিমা, শুক্রবার থেকে কঠিন চীবর দানোৎসব রামু ট্র্যাজেডির ৮ বছর: বিচার নিয়ে অনিশ্চয়তা প্রধানমন্ত্রীর জন্মদিনে আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে প্রার্থনা অনোমা সম্পাদক আশীষ বড়ুয়া আর নেই প্রবারণা পূর্ণিমা উপলক্ষে বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রে ধারন হল বিশেষ আলেখ্যানুষ্টান বৌদ্ধ ধর্মকে এগিয়ে নিয়ে যেতে হাত মেলালো ভারত-শ্রীলঙ্কা রাঙ্গামাটিতে থাইল্যান্ড থেকে আনিত দশটি বিহারে  বুদ্ধমূর্তি বিতরণ প্রবারণা পূর্ণিমা উপলক্ষে বাঁশখালী উপজেলা প্রশাসনের সাথে মতবিনিময়
সেন্টার অব এক্সেলেন্স ইন বুড্ডিস্ট স্টাডিজের সেমিনার ও সম্মাননা

সেন্টার অব এক্সেলেন্স ইন বুড্ডিস্ট স্টাডিজের সেমিনার ও সম্মাননা


গত ২৩ মার্চ নগরীর নন্দনকাননস্থ ফুলকি এ কে খান স্মৃতি মিলনায়তনে সেন্টার অব এক্সেলেন্স ইন বুড্ডিস্ট স্টাডিজ আয়োজিত সেমিনার, উপাধি, সম্মাননা ও বৃত্তি প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি প্রফেসর ড. বিকিরণ প্রসাদ বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাবি পালি ও বুড্ডিস্ট স্টাডিজ বিভাগের প্রাক্তন চেয়ারম্যান ড. সুকোমল বড়ুয়া। ‘সর্বজনীন-গণতান্ত্রিক বৌদ্ধ শিক্ষা ব্যবস্থা : একটি পর্যালোচনা’ শীর্ষক সেমিনারের প্রবন্ধ উপস্থাপন লতিফা সিদ্দিকী ডিগ্রি কলেজের অধ্যক্ষ শিমুল বড়ুয়া। প্রবন্ধের উপর আলোচনায় অংশ নেন চবি আইইআরএর সহযোগী অধ্যাপক ড. উদিতি দাশ। স্বাগত বক্তব্য দেন, সেন্টারের প্রতিষ্ঠাতা সাধারণ সমপাদক প্রদীপ কুমার বড়ুয়া আনন্দ। অনুষ্ঠানে বিমল কান্তি বড়ুয়া, মীরা মুৎসুদ্দী, প্রদীপ কুমার বড়ুয়া, লাকীপ্রভা বড়ুয়া, দীপন কান্তি বড়ুয়া ও চম্পাকলি বড়ুয়াকে বিভিন্ন সম্মাননায় ভূষিত করা হয়। এছাড়া চবি পালি বিভাগের ২৮ জন শিক্ষার্থীকে ২৮টি স্মৃতিবৃত্তি প্রদান করা হয়। সমাজের বিভিন্ন ব্যক্তিবর্গ তাদের পিতা-মাতা, আত্মীয়-স্বজনের স্মৃতির উদ্দেশ্যে এ বৃত্তি তুলে দেয়া হয়। শুক্লা বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন, প্রফেসর ড. দীপঙ্কর শ্রীজ্ঞান বড়ুয়া। সংগঠনের বার্ষিক প্রকাশনা ‘বুড্ডিস্ট এক্সেলেন্স’ সম্পাদক শ্যামল চৌধুরীর সম্পাদকীয় বক্তব্যের পর অতিথিবৃন্দ স্মরণিকা উন্মোচন করেন। অনুষ্ঠানে বিভিন্ন পর্যায়ে কার্যক্রমের সহযোগিতা, সনদপত্র পাঠসহ সার্বিক বিষয়ে সহযোগিতা করেন প্রণবরাজ বড়ুয়া, শ্যামল বড়ুয়া, লোকপ্রিয় বড়ুয়া, অধ্যাপক বিপ্লব বড়ুয়া, প্রদীপ কুমার বড়ুয়া, গৌতম বড়ুয়া প্রমুখ। শেষে দক্ষিণ কোরিয়ার শান্তি সংগঠন কর্তৃক বিশ্বশান্তি ও যুদ্ধ বন্ধে কাজ করার জন্য বিশ্বশান্তির প্রবক্তা প্রফেসর ড. বিকিরণ প্রসাদ বড়ুয়াকে দেয়া এইচডব্লিউপিএল পাবলিসিটি অ্যাম্বসডর সনদপত্রটি প্রধান অতিথি হস্তান্তর করেন।

Facebook Comments

শেয়ার করুন


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *





© All rights reserved © 2018 tathagataonline.net
Desing & Developed BY ThemesBazar.Com
error: কপি করার চেষ্ঠা না করে নিজের সুপ্ত প্রতিভার বিকাশ করুন
Don`t copy text!