রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৯:৫৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
দানোত্তম শুভ কঠিন চীবর দান ২০২০ এর তালিকা বরণ ও বারণের শিক্ষায় সমুজ্জ্বল শুভ প্রবারণা পূর্ণিমা আগামীকাল প্রবারণা পূর্ণিমা, শুক্রবার থেকে কঠিন চীবর দানোৎসব রামু ট্র্যাজেডির ৮ বছর: বিচার নিয়ে অনিশ্চয়তা প্রধানমন্ত্রীর জন্মদিনে আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে প্রার্থনা অনোমা সম্পাদক আশীষ বড়ুয়া আর নেই প্রবারণা পূর্ণিমা উপলক্ষে বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রে ধারন হল বিশেষ আলেখ্যানুষ্টান বৌদ্ধ ধর্মকে এগিয়ে নিয়ে যেতে হাত মেলালো ভারত-শ্রীলঙ্কা রাঙ্গামাটিতে থাইল্যান্ড থেকে আনিত দশটি বিহারে  বুদ্ধমূর্তি বিতরণ প্রবারণা পূর্ণিমা উপলক্ষে বাঁশখালী উপজেলা প্রশাসনের সাথে মতবিনিময়
সাংবাদিক তাপস বড়ুয়ার একক আলোকচিত্র প্রদর্শনী আগামীকাল থেকে

সাংবাদিক তাপস বড়ুয়ার একক আলোকচিত্র প্রদর্শনী আগামীকাল থেকে


চট্টগ্রামের দৈনিক আজাদী পত্রিকার এক সময়ের সাড়া জাগানো ফটো সাংবাদিক ও বর্তমানে সুদূর আমেরিকার বোস্টনে বসবাসরত তাপস বড়ুয়া
তিনদিনব্যাপি একক আলোকচিত্র প্রদর্শনী আগামীকাল শুক্রবার, (২৩ ফেব্রুয়ারি) চট্টগ্রাম শিল্পকলা একাডেমী গ্যালারীতে শুরু হবে।। প্রদর্শনীর উদ্বোধন করবেন দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক।

দেশী-বিদেশী নানা পুরস্কারে ভূষিত আলোকচিত্র সাংবাদিক তাপস বড়ুয়া বিশেষভাবে বিখ্যাত। তিনি ১৯৯১ সালের ২৯ শে এপ্রিল বাংলাদেশের চট্টগ্রাম উপকূলে বয়ে যাওয়া প্রলংকরী ঘূর্ণিঝড় বিধ্বস্ত জনপদের আলোকচিত্র নিয়ে তাঁর ‘ক্রাই অব হিউম্যানিটি’ শিরোনামে ১৯৯২ সনে প্রকাশিত আলোকচিত্র এলবাম এবং ১৯৯৫ সনে পূর্বা পাবলিকেশন হতে প্রকাশিত ‘নিউজ ডে এভরি ডে’ শিরোনামের আলোকচিত্র সংকলন- যেখানে ১৯৮৬ হতে ২০০৩ সাল পর্যন্ত সাংবাদিকতা জীবনে দৈনিক আজাদী’র ফটো জার্নালিস্ট হিসাবে তাঁর তোলা গুরুত্বপূর্ণ সংবাদ-ছবি গ্রন্থিত হয়েছে।

তিনি ১৯৮৮ সালে বাংলাদেশের জাতীয় আলোকচিত্র প্রতিযোগিতায় প্রথম স্থান, ১৯৮৯ ও ১৯৯৪ সালে জাপানের টোকিওতে অনুষ্ঠিত ইউনেস্কো আন্তর্জাতিক আলোকচিত্র প্রতিযোগিতা, ১৯৯৪ সালে বাংলাদেশের ‘ফটো জার্নালিস্ট অব দ্য ইয়ার’ পদক এবং ১৯৯৪ সালে ফ্রান্সে অনুষ্ঠিত ফেডারেশন ইন্টারন্যাশনাল আর্টস ফটোগ্রাফি (ফিআপ) পুরস্কারে ভূষিত হন।

‘দ্য বিউটি অব বোস্টন’ শিরোনামে ৭৫টি আলোকচিত্রের এ প্রদর্শনী চলবে ২৩, ২৪, ২৫ ফেব্রুয়ারি শুক্রবার হতে রবিবার প্রতিদিন বিকাল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত। স্বাধীন বাংলাদেশের প্রথম সংবাদপত্র ‘দৈনিক আজাদী’ এ প্রদর্শনীর মিডিয়া পার্টনার এবং ‘নকশা’ অনুষ্ঠান সংগঠক হিসাবে কাজ করবে। আলোকচিত্র প্রদর্শনীটি সকলের জন্য উন্মুক্ত।

Facebook Comments

শেয়ার করুন


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *





© All rights reserved © 2018 tathagataonline.net
Desing & Developed BY ThemesBazar.Com
error: কপি করার চেষ্ঠা না করে নিজের সুপ্ত প্রতিভার বিকাশ করুন
Don`t copy text!